Current Date:June 24, 2021
5 best privacy web browsers for Android

5 best privacy web browsers for Android – অ্যান্ড্রয়েডের সেরা ৫ টি Privacy বা নিরাপদ ওয়েব ব্রাউজার

5 best privacy web browsers for Android

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই । আসা করি সকলে ভালো আছেন আমিও আপনাদের দোয়া এবং আল্লাহ্‌র অশেষ রহমতে ভালো আছি।

বন্ধুরা আজ আমি আপনাদের সাথে Privacy বা গোপনীয়তা রক্ষা করে এমন সেরা ৫টি ওয়েব ব্রাউজার (5 best privacy web browsers for Android ) এর সঙ্গে পরিচয় করিয়ে দেব ।

এই ব্রাউজার গুলো দ্বারা ইন্টারনেট ব্রাউজিং করলে আপনি থাকবেন সুরক্ষিত। অনলাইনে ইন্টারনেট ব্রাউজিং করার ক্ষেত্রে গোপনীয়তা এখন অনেক বড় একটি বিষয় । আর আপনার তথ্য অন্য কেও জানুক এটা অবশ্যই আপনি চান না । সেই জন্য ব্যবহার করতে পারেন এই ব্রাউজার গুলোর মধ্যে যে কোনো একটি । কারন এই ব্রাউজার গুলি সাধারণত কুকি সংরক্ষণ করে না এবং ট্র্যাকারকে ব্লক করে যে কারনে এই ব্রাউজার গুলো দ্বারা ইন্টারনেট ব্রাউজিং করলে আপনাকে ট্র্যাক করতে পারবেনা । এবং ইন্টারনেট ব্রাউজিং এর সময় অযাচিত বিজ্ঞাপনও ব্লক করে। ব্রাউজিং করার পর আপনি যখন বের হবেন বা অ্যাপস বন্ধ করে দিবেন সাথে সাথে ব্রাউজিং কুকি, ইতিহাস, পাসওয়ার্ড ইত্যাদিসহ সমস্ত চিহ্ন স্বয়ংক্রিয় ভাবে মুছে ফেলা হয়।

তো চলুন দেখে নেই অ্যান্ড্রয়েডের জন্য সেরা ৫ টি Privacy বা নিরাপদ ওয়েব ব্রাউজার – 5 best privacy web browsers for Android

Brave Browser

1. Brave Browser

আমাদের লিস্টের প্রথমে যে অ্যাপস টি রয়েছে তার নাম (Brave Browser) বা সাহসী ব্রাউজার ।এই ব্রাউজারটি একটি বেস্ট গোপনীয়তা ওয়েব ব্রাউজার
হিসাবে নিজেকে অনেক আগেই প্রমান করেছে। এই ব্রাউজারে বেশ কিছু ফিচার বিদ্যমান যা দ্বারা বিজ্ঞাপন ব্লকিং (ad blocking) ট্র্যাকার ব্লকিং (tracker blocking)ব্যক্তিগত অনুসন্ধান (private search) ছদ্মবেশী মোড ( incognito mode) এ ছাড়াও এইচটিটিপিএস, স্ক্রিপ্ট ব্লকিং,কুকি ব্লকিং সহ অনেক ফিচারে ঠাঁসা এই অ্যাপস টি ।

DuckDuckGo Privacy Browser

2. DuckDuckGo Privacy Browser

লিস্টের দুই নাম্বারে যে অ্যাপস টি রয়েছে তার নাম (Duck Duck Go) ইন্টারনেট ব্রাউজিং এর জন্য ডাকডাকগো ব্রাউজার একটি বিশ্বাসযোগ্য নাম । এই ব্রাউজারটির গুগল এবং বিংয়ের মত নিজেস্ব সার্চ ইঞ্জিন রয়েছে যা ডিফল্ট ব্যবহার করেতে পারবেন। এই ব্রাউজারটি সমস্ত লুকানো ট্র্যাকারকে অবরুদ্ধ করবে যা আপনার অনলাইন গতিবিধিগুলো ট্র্যাক করতে পারবে না।

Cake Browser

3. Cake Browser

লিস্টের তিন নাম্বারে যে অ্যাপস টি রয়েছে তার নাম (Cake Browser)কেক ওয়েব ব্রাউজার বিশেষ করে ট্র্যাকিং বিষয় টা কে বেশি গুরুত্ব দেয় । অন্যান্য ব্রাউজারের তুলনায় ব্যবহারকারীদের ট্র্যাক করা বেশ কঠিন এই ব্রাউজারে ।
এবং এই ব্রাউজার থেকে অন্যদেরকে দূরে রাখতে ব্যাবহার করতে পারবেন পাসওয়ার্ড । এ ছাড়াও আরও বেশ কিছু ফিচার রয়েছে যেমন বিজ্ঞাপন এবং ট্র্যাকার ব্লক করা এইচটিটিপিএস , ডার্ক মোড ,ভয়েস অনুসন্ধান এমনকি আপনি চাইলে অ্যাপ্লিকেশন আইকনটি পরিবর্তন করতে পারেন।
এবং এর আরও একটি বিশেষ ফিচার হলো সোয়াইপ অনুসন্ধান ফাংশনটি যেটা সত্যি অসাধারন।

Firefox Focus The privacy browser

4.Firefox Focus: The privacy browser

লিস্টের চার নাম্বারে যে অ্যাপস টি রয়েছে তার নাম (Firefox Focus) কম্পিউটারের অন্যতম জনপ্রিয় হলো ফায়ারফক্স ব্রাউজার । তেমন ভাবে মোবাইলের অন্যতম জনপ্রিয় গোপনীয়তা ওয়েব ব্রাউজার ফায়ারফক্স ফোকাস । এই ব্রাউজারটিও বিজ্ঞাপন এবং ট্র্যাকারদের ব্লক করে । এতে একটি অপশন রয়েছে যা আপনার ব্রাউজারের ইতিহাস তাক্ষণিকভাবে মুছে ফেলতে পারবেন ।

InBrowser - Incognito Browsing

5. InBrowser – Incognito Browsing

লিস্টের পাঁচ নাম্বারে যে অ্যাপস টি রয়েছে তার নাম (In Browser) ইন ব্রাউজার গোপনীয়তা ওয়েব ব্রাউজারগুলির মধ্যে একটি জনপ্রিয় ব্রাউজার। এই ব্রাউজারে টর (Tor Browser)সমর্থন করে আপনি এর মাধ্যমে টর নেটওয়ার্ক অ্যাক্সেস করতে পারবেন .
ইন ব্রাউজারও কুকিজ বা ব্রাউজিং হিস্ট্রি সংরক্ষণ করে না তাই এটা নিশ্চিন্তে ব্যাবহার করতে পারবেন। এছাড়াও আরও বেশ কিছু ফিচার রয়েছে ট্র্যাকার ব্লকার ,পাসওয়ার্ড এর জন্য লাস্টপাস ইন্টিগ্রেশন
এবং এটা ডকডাকগোকে (Duck Duck Go) তার ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসাবে ব্যাবহার করে ।

 

ওপরের সব গুলো অ্যাপস ফ্রি ডাউনলোড করতে পারবেন । নিচে সবগুলোর লিঙ্ক দেয়া আছে।

5 best privacy web browsers for Android

#১। (Brave Browser) Download from Google play

#২। (Duck Duck Go) Download from Google play

#৩। (Cake Browser) Download from Google play

#৪। (Firefox Focus) Download from Google play

#৫। (In Browser) Download from Google play

 

তো এই  ছিল আজকের অ্যান্ড্রয়েডের জন্য সেরা ৫ টি Privacy বা গোপনীয়তা ওয়েব ব্রাউজার (5 best privacy web browsers for Android) নিয়ে ছোট একটা পোস্ট । আশা করি  পোস্টটি কেমন ছিল তা অবশ্যই কমেন্ট করে  জানাবেন ।

ভালো থাকবেন সুস্থ থাকবেন বিদায় নিচ্ছি আজকের মত আল্লাহ্‌ হাফেজ।

 

আরও পড়ুনঃ >>> 5 টি অপারেটরের ভুলে যাওয়া সিমের নাম্বার এবং গুরুত্বপূর্ণ কিছু কোড

আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকুন ( বিডি টেক পয়েন্ট ) এর সাথে । যুক্ত হতে – এখানে ক্লিক করুন

 

Leave a Reply

Your email address will not be published.

x