Current Date:June 24, 2021
Realme C15

Realme C15 ১৩ হাজার টাকায় দারুন একটা ফোন??

Realme C15 Feature Specification

Realme C15  দারুন একটা ফোন!!

রিয়েলমি একের পর এক ফোন লঞ্চ করেই যাচ্ছে । কিছুদিন আগে তারা বাজারে এনেছিল Realme C12 মডেলের ফোনটি। সেটার রেশ কাটতে না কাটতেই এবার তারা Realme C15 Qualcomm Edition মডেলটি বাংলাদেশের বাজারে রিলিজ করলো । এর আগে রিয়েলমি সি১৫ ফোনটি অনেক দেশে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর দ্বারা রিলিজ করলেও আমাদের দেশে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০  ৪ জিবি র‍্যাম এর সাথে ৬৪ জিবি এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের ২টা ভ্যারিয়েন্টে পাওয়া যাবে রিয়েলমি সি ১৫ ফোনটি।রিয়েলমি সি১২ ফোনের ডিজাইনের মতো রিয়েলমি সি১৫ ফোনটি তবে এতে ডিসপ্লে ,প্রসেসর ,র‍্যাম,ক্যামেরা এবং অনেক কিছু যোগ করা হয়েছে।

৪ জিবি র‍্যাম ৬৪ জিবি ভ্যারিয়েন্টির দাম মাত্র ১২,৯৯০ টাকা

৪ জিবি র‍্যাম ১২৮ জিবি ভ্যারিয়েন্টির দাম মাত্র ১৪,৪৯০ টাকা

ডিজাইন 

রিয়েলমি সি১২ আর রিয়েলমি সি১৫ ফোনের ডিজাইনের মধ্যে তেমন কোন পার্থক্য নেই। এই ফোনের সামনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। রিয়েলমি সি১৫ ফোনের ওজন ২০৯ গ্রাম। এর ডানদিকে রয়েছে পাওয়ার বাটন এবং ভলিউম বাটন বাম দিকে রয়েছে সিম কার্ড ও মাইক্রো এসডি কার্ড স্লট। নিচের দিকে রয়েছে ৩.৫ মিমি হেডফোন বা অডিও জ্যাক, মাইক্রো ইউএসবি চার্জিং পোর্ট, লাউড স্পিকার এবং একটি ডেডিকেটেড মাইক্রোফোন । এর পিছনে থাকছে কোয়াড ক্যামেরা সেটাপ এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এর দৈর্ঘ্য: ১৬৪.৫ মিমি প্রস্থ: ৭৫.৯ মিমি ফোনটির ভিতরের ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকার কারণে ফোনটি হাতে নিয়েই বেশ মোটা এবং ভারি ভারি মনে হবে।পাওয়ার সিলভার ও পাওয়ার ব্লু রঙে পাওয়া যাবে রিয়েলমি সি১৫ স্মার্টফোনটি।

চলুন জেনে নেয়া যাক Realme C15 Qualcomm Edition ফোনটির স্পেসিফিকেশন।

Realme C15 

ডিসপ্লেঃ

৬.৫ ইঞ্চির ওয়াটারড্রপ নচ এইচডি-প্লাস  আইপিএস এলসিডি ডিসপ্লে থাকছে ফোনটিতে। রেজোলেসন (1600×720 ) পিক্সেল এর স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৭ শতাংশ এবং সুরক্ষার জন্য এতে আরও ব্যাবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস। তবে কোন ভার্সন সেটা জানা যায়নি ।

হার্ডওয়্যারঃ

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং অক্টা-কোর  অ্যাড্রেনো 610 জিপিইউ দিয়ে চালিত। ৪ জিবি র‍্যাম এর সাথে ৬৪ জিবি এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের ২টা ভ্যারিয়েন্টে পাওয়া যাবে রিয়েলমি সি ১৫ ফোনটিতে।

সফটওয়্যারঃ

Realme C15 ফোনটি এন্ড্রয়েড ভার্সন ১০ এবং রিয়েলমি ইউ-আই দ্বারা চালিত ।

ক্যামেরাঃ

রিয়েলমি সি ১৫ এর পিছনে থাকছে কোয়াড ক্যামেরা সেটাপ। ১৩ মেগা পিক্সেলের প্রাইমারি ক্যামেরা এর সাথে যুক্ত হয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সেন্সর এবং ২ মেগাপিক্সেলের রেট্রো সেন্সর। এছাড়াও সেলফি তোলার জন্য ফোনটির সামনে থাকছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

ব্যাটারিঃ

৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকছে রিয়েলমি সি ১৫ ফোনটি তে ।থাকছে মাইক্রো ইউএসবি চার্জিং পোর্ট এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জার।
যা ব্যাটারি কে দ্রুত চার্জ করতে সক্ষম। ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকায় ভালো ব্যাকআপ পাওয়া যাবে।

আমার অভিমতঃ

এই বাজটে ক্যামেরা,ডিসপ্লে,স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জার থাকায় ফোনটিকে একেবারে খারাপ বলা যায় না। তবে এই ফোন থেকে যারা গেমিং করতে চান তারা এটা থেকে আশানুরূপ ভালো পারফরমেন্স পাবেন না। এই দামে একটি কম্পিলিট ফোন বলা যায় না এটা একটা এন্ট্রি লেভেলের ফোন ডিসপ্লে,প্রসেসর,ক্যামেরা এই সাইট গুলো আরো উন্নত হলে আপনার জন্য পারফেক্ট হতো। তাই আপনি যদি এই প্রাইস রেঞ্জের আশেপাশে ফোন কেনার কথা ভাবেন তাহলে Realme 5i হতে পারে আপনার জন্য পারফেক্ট ফোন।

আরও পড়ুনঃ Realme C17: Good or bad? মিড-বাজেটের প্রিমিয়াম স্মার্টফোন? কেনার আগে দেখে নিন

 

এই ছিল আমাদের আজকের রিয়েলমি সি১৫ নিয়ে রিভিউ, আশা করি আমাদের রিভিউটি আপনাদের ভাল লেগেছে। আপনার কাছে কেমন লেগেছে Realme C15 ফোনটি? কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না ।

আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকুন বিডি টেক পয়েন্ট (BD Tech Point) এর সাথে । যুক্ত হতে – এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.

x