Current Date:June 23, 2021
Realme Narzo 20

১৪ হাজার টাকায় গেমিং ফোন! Realme Narzo 20 স্মার্টফোন রিভিউ

রিয়েলমি বাজার ধরে রাখতে একের পর এক ফোন লঞ্চ করেই যাচ্ছে  এবার তারা Realme Narzo 20 মডেলটি বাংলাদেশের বাজারে রিলিজ করলো। এটি মিড বাজেটের গেমিং ফোন যা মূলত গেমারদের লক্ষ্য করে তৈরি করা হয়েছে  শক্তিশালী গেমিং চিপসেট মিডিয়াটেক হেলিও জি ৮৫ এর সাথে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি  ভ্যারিয়েন্টে পাওয়া যাবে Realme Narzo 20 ফোনটি। ৪ জিবি র‍্যাম ৬৪ জিবি ভ্যারিয়েন্টির দাম মাত্র ১৩,৯৯০ টাকা, তবে এই মুহূর্তে দারাজ অনলআইন শপ থেকে রিয়েলমি নারজো ২০ ফোনটি ৫০০ টাকা কমে পেয়ে যাবেন। ডিসপ্লে ,প্রসেসর ,ক্যামেরা, ব্যাটারি ব্যাকআপ,পারফরমান্স এই সব মিলিয়ে আপনার জন্য পারফেক্ট চয়েস হতে পারে এই ফোনটি।

রিয়েলমি নারজো ২০

Realme Narzo 20  ডিজাইনঃ

এই ফোনের সামনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, রিয়েলমি নারজো ২০ ফোনের ওজন ২০৮ গ্রাম। এর ডানদিকে রয়েছে ভলিউম বাটন এবং পাওয়ার বাটন বাম দিকে রয়েছে সিম কার্ড ও মাইক্রো এসডি কার্ড স্লট। নিচের দিকে রয়েছে ৩.৫ মিমি হেডফোন বা অডিও জ্যাক, টাইপ -সি চার্জিং পোর্ট, লাউড স্পিকার এবং একটি ডেডিকেটেড মাইক্রোফোন । এর পিছনে থাকছে এআই ট্রিপল ক্যামেরা সেটাপ এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির দৈর্ঘ্য: ১৬৪.৫ মিমি প্রস্থ: ৭৫.৯ মিমি, ফোনটির ভিতরের ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকার কারণে ফোনটি হাতে নিয়েই বেশ মোটা এবং ভারি ভারি মনে হবে। সিলভার সোর্ড ও ব্লু ব্লেড দুইটি আলাদা আলদা রঙে পাওয়া যাবে রিয়েলমি নারজো ২০ স্মার্টফোনটি।

এক নজরে জেনে নেয়া যাক Realme Narzo 20 ফোনটির স্পেসিফিকেশন।

Realme Narzo 20 ডিসপ্লেঃ

৬.৫ ইঞ্চির ওয়াটারড্রপ নচ এইচডি-প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে থাকছে ফোনটিতে। রেজোলেসন (720 × 1600 ) পিক্সেল এর স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৭ শতাংশ এবং এতে সুরক্ষার জন্য কি ব্যাবহার করা হয়েছে সেটা জানা যায়নি তবে অনেকের মতে কর্নিং গরিলা গ্লাস ৩ ব্যাবহার করা হয়েছে।

Realme Narzo 20

Realme Narzo 20 হার্ডওয়্যারঃ

মিডিয়াটেক হেলিও জি ৮৫ (Helio G85) প্রসেসর ব্যবহার করা হয়েছে,  এবং অক্টা-কোর জিপিইউ এবং এ আরএম মালি – জি৫২ এমসি ২ জিপিইউ দিয়ে চালিত। মিডিয়াটেক হেলিও জি ৮৫ এটি একটি শক্তিশালী গেমিং চিপসেট হওয়ায় গেমিং এ  পাওয়া যাবে দুর্দান্ত অভিজ্ঞতা। ৪ জিবি র‍্যাম এর সাথে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের ভ্যারিয়েন্টে পাওয়া যাবে রিয়েলমি নারজো ২০ ফোনটি।

Realme Narzo 20 সফটওয়্যারঃ

রিয়েলমি নারজো ২০ ফোনটি এন্ড্রয়েড ভার্সন ১০ এবং রিয়েলমি ইউ-আই ২.০ দ্বারা চালিত। রিয়েলমি ইউ-আই ২.০ তে নতুন অনেক কি ফিচার যুক্ত করা হয়েছে।

Realme Narzo 20

Realme Narzo 20 ক্যামেরাঃ

রিয়েলমি নারজো ২০ এর পিছনে থাকছে এ আই ট্রিপল ক্যামেরা সেটাপ। ৪৮ মেগা পিক্সেলের প্রাইমারি ক্যামেরা এর সাথে যুক্ত হয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা সঙ্গে আরও থাকছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। এতে আল্ট্রাওয়াইড ভিডিও রেকর্ডিং সহ 1080P/30fps ,60fps  এবং 720P/30fps, 120fps এ ভিডিও রেকর্ডিং করা যাবে। এছাড়াও সেলফি তোলার জন্য ফোনটিতে ব্যাবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল সেলফি ক্যামেরা এবং আকর্ষণীয় কিছু ফিচার যেমন বিউটিফিকেশন ফাংশন, এইচডিআর মোড, পোর্ট্রেট মোড এবং প্যানোসেলফি তো থাকছেই।

Realme Narzo 20 ব্যাটারিঃ

৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকছে রিয়েলমি নারজো ২০ ফোনটি তে, দীর্ঘ সময় গেমিং বা অন্যান্য কাজের জন্য ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকায় ভালো ব্যাকআপ পাওয়া যাবে। সঙ্গে থাকছে টাইপ সি চার্জিং পোর্ট এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জার যা ব্যাটারি কে মাত্র ৩ ঘণ্টায় ফুল চার্জ করতে সক্ষম।

আমার অভিমতঃ

ক্যামেরা, ডিসপ্লে, প্রসেসর ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জার থাকায় ফোনটিকে দারুন একটা ফোন বলতেই হবে এই বাজেটের মধ্যে। ফোনটি মূলত গেমারদের লক্ষ্য করে বাজারে আনা হয়েছে মিডিয়াটেক হেলিও জি ৮৫ এটি একটি শক্তিশালী গেমিং চিপসেট থাকায় এই ফোন দিয়ে যারা গেমিং করতে চান তারা এটা থেকে আশানুরূপ ভালো পারফরমেন্স পাবেন। একেবারে কম্পিলিট ফোন বলা যায় না ফোনের ডিসপ্লে, ক্যামেরা এই সাইট গুলো আরো উন্নত হলে দারুন হতো। তারপরও আপনি যদি এই প্রাইস রেঞ্জের আশেপাশে ফোন কেনার কথা ভাবেন তাহলে Realme Narzo 20 হতে পারে আপনার জন্য পারফেক্ট চয়েস।

আরও পড়ুনঃ Realme C15 ১৩ হাজার টাকায় দারুন একটা ফোন??

 

এই ছিল আমাদের আজকের রিয়েলমি নারজো ২০ নিয়ে রিভিউ, আশা করি আমাদের রিভিউটি আপনাদের ভাল লেগেছে। আপনার কাছে কেমন লেগেছে রিয়েলমি নারজো ২০ ফোনটি? কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না ।

আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকুন বিডি টেক পয়েন্ট (BD Tech Point) এর সাথে । যুক্ত হতে – এখানে ক্লিক করুন

One Comment

Leave a Reply

Your email address will not be published.

x